শোক সংবাদ

কমরেড আছমত মারণব্যাধি কিডনী রোগে ভুগছিলেন। গত ৭ মার্চ, ২০১২ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৫২।
কমরেড আছমত মাদারীপুর জেলার খোয়াজপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ৮০-র দশকে কলেজে অধ্যয়নরত অবস্থায় মাওবাদী আন্দোলনে যুক্ত হন। কিছুদিন তিনি পেশাদার বিপ্লবী হিসেবে মাদারীপুরের গ্রামাঞ্চলে কৃষকদের মাঝে কাজ করেন। পরে ব্যক্তিগত জীবনে থেকেই বিপ্লবী রাজনীতি প্রসারে সাধ্যমত সহযোগিতা করেছেন। মধ্যবিত্ত শ্রেণীগত বিবিধ দুর্বলতা থাকলেও জীবনের শেষ দিন পর্যন্ত তিনি মাওবাদী আদর্শে বিশ্বাসী ছিলেন। ঢাকার গোড়ান শাখায় বিপ্লবী শ্রমিক আন্দোলনের সহযোগী সংগঠক হিসেবে কাজ করা অবস্থায় তিনি রোগাক্রান্ত হয়ে পড়েন। নয়াগণতান্ত্রিক গণমোর্চার জাতীয় কমিটির সদস্যপদ-প্রার্থী ছিলেন তিনি।
কমরেড আছমতের মৃত্যুতে আমরা হারালাম বিপ্লবী রাজনীতির একজন বিশ্বস্ত সহকর্মীকে। তার অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তার শোক-সন্তপ্ত পরিবারের প্রতি আমরা জানাই সমবেদনা ও সহমর্মীতা।
* গত ১৮ মার্চ নয়াগনতান্ত্রিক গণমোর্চার উদ্যোগে কমরেড আছমতের স্মরণে ঢাকার গোড়ান শাখায় একটি স্মরণ সভার আয়োজন করা হয়। উক্ত সভায় বিপ্লবী শ্রমিক আন্দোলনের ঢাকা মহানগর কমিটি সদস্য কমরেড ইউনুসের সভাপতিত্বে নয়া গণতান্ত্রিক গণমোর্চার জাতীয় কমিটি’র সহ-আহবায়ক কমরেড জাফর হোসেনসহ বিভিন্ন নেতা-কর্মী ও শুভানুধ্যায়ীগণ আলোচনায় অংশগ্রহণ করেন এবং কমরেড আছমতের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। স্মরণসভায় প্রয়াত কমরেডের পরিবারের সদস্যগণও উপস্থিত ছিলেন।

About andolonpotrika

আন্দোলন বুলেটিনটি হলো বিপ্লবী শ্রমিক আন্দোলন ও বিপ্লবী ছাত্র-যুব আন্দোলনের একটি অনিয়মিত মুখপত্র
This entry was posted in আন্দোলন ১১. Bookmark the permalink.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s